Breaking News
Home / Probasi News / কুয়েতে পর্ববর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রবাসীদের প্রবেশ নি’ষি’দ্ধ

কুয়েতে পর্ববর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রবাসীদের প্রবেশ নি’ষি’দ্ধ

 

উপসাগরীয় দেশ কুয়েতের স্বাস্থ্য কর্তৃপক্ষের নির্দেশনার ভিত্তিতে পরবর্তী নোটিশ না হওয়া পর্যন্ত কুয়েতে বহিরাগতদের প্রবেশের (অর্থাৎ আজ নবীদের) প্রবেশে নিষেধাজ্ঞা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ। খবর আরব টাইমস শুধু মাত্র কুয়েত নাগরিক বিভিন্ন দেশ থেকে আসতে পারবে।কুয়েতি নাগরিকদের জন্য ৭ দিনের হোটেল কোয়ারেন্টাইন নিজ খরচে এবং ৭ দিন নিজ বাসায় কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হয়েছে।এর কুয়েতে কর্তৃপক্ষ ঘোষণা করেছিল ২১ ফেব্রুয়ারি থেকে কুয়েতে আন্তর্জাতিক ফ্লাইট শুরু হবে।

কিন্তু নতুন এই সিদ্ধান্তের ফলে আগের সিদ্ধান্তও স্থগিত থাকবে। পাঠের উদ্দেশ্যে আগের নিউজটি (সিদ্ধান্ত) তুলে ধরা হলোঃ উচ্চ ঝুঁ;কি’পূ’র্ণ দেশ থেকে কুয়েতে আগত যাত্রীদের জন্য ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারানটাইন বাধ্যতামুলক। কুয়েতের সিভিল এভিয়েশন এর মহাপরিচালক জেনারেল বলেছে জানিয়েছেন।

২১ ফেব্রুয়ারী রবিবার থেকে কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর উচ্চ ঝুঁ;কি’পূ’র্ণ দেশগুলি থেকে বা নিষিদ্ধ দেশ সমুহ থেকে আগত যাত্রীদের কুয়েত মোসফার অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করে নিজস্ব খরচে স্থানীয়ভাবে অনুমোদিত যে কোন হোটেলে ১৪ দিনের জন্য কোয়ারান্টাইন থাকা বাধ্যতামুলক।

অন্যান্য দেশ (নিষিদ্ধ নয়) থেকে আসা যাত্রীদের মোসফার অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইটে নিবন্ধিত করে নিজস্ব খরচে স্থানীয়ভাবে অনুমোদিত হোটেলগুলিতে ৭ দিন এবং নিজ বাসায় ৭ দিনের কোয়ারান্টাইনে থাকতে হবে। সিভিল এভিয়েশন সুত্রে আরব টাইমস বিষয়টি নিশ্চিত করে যে, বিদেশে চিকিৎসা জন্য যাওয়া কুয়েতি রো’গীরা,

বিদেশে অধ্যয়নরত কুয়েতি শিক্ষার্থীরা, ১৮ বছরের কম বয়সী না’বালিকা এবং কূটনৈতিক মিশনের সদস্য এবং চিকিৎসা কর্মীরা প্রাতিষ্ঠানিক কোয়ারানটাইন প্রয়োজন নেই কিন্তু তাদেরকে অবশ্যই ১৪ দিন নিজ বাসায় কোয়ারান্টাইন থাকতে হবে। কুয়েতে আগত যাত্রীদের অবশ্যই মোসফার অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইটে অবশ্য রেজিষ্ট্রেশনকরতে হবে। লিংক ঃ https://kuwaitmosafer.com/splash.html

 

 

 

 

 

 

 

 

 

 

About admin

Check Also

মালায়েশিয়ায় বৈঠকে নিম্নলিখিত সিদ্ধান্তগুলি নেওয়া হয়েছে: 

  Malaysia ঝুঁকি মূল্যায়নের বিষয়ে, বৈঠকে নিম্নলিখিত সিদ্ধান্তগুলি নেওয়া হয়েছে :  👉PKPP ১০টি রাজ্য/অঞ্চল ১৫ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *