Breaking News
Home / International / সংযুক্ত আরব আমিরাতে ট্র্যাফিক জ্যাম থেকে বাচতে ফোনে সতর্কতা, যেভাবে চালু করবেন

সংযুক্ত আরব আমিরাতে ট্র্যাফিক জ্যাম থেকে বাচতে ফোনে সতর্কতা, যেভাবে চালু করবেন

 

অফিস থেকে বের হওয়ার আগে রাস্তায় ট্র্যাফিক আপডেটগুলো পরীক্ষা করতে ভুলে গেছেন? সংযুক্ত আরব আমিরাতের রুটে ট্র্যাফিক যানজট এড়াতে পারবেন তা নিশ্চিত করার জন্য এখন দুবাই ও আবুধাবি পুলিশ কর্তৃপক্ষের একটি সহজ সমাধান প্রস্তাব করা হচ্ছে – আপনার ফোনে পাঠানো রিয়েল-টাইম সতর্কতা। যখন কুয়াশাচ্ছন্ন অথবা বৃষ্টির কারণে রাস্তা ব্যবহারকারীদের প্রভাবিত হয়ে দু’র্ঘ’ট’না’র কারণে যানজট হয় তখন আপনাকে একটি সতর্কবার্তা পাঠাবে। এছাড়াও আবহাওয়া সম্পর্কিত সতর্কতাগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে।

আপনি কীভাবে এই বিনাখরচে পরিষেবাগুলির জন্য সাবস্ক্রাইব করতে পারেন তা এখানে। আবু ধাবিঃ ৯ ই জানুয়ারী, আবুধাবি মিডিয়া অফিস আবুধাবি পুলিশ স্মার্টফোন অ্যাপটিতে একটি নতুন বৈশিষ্ট্য চালু করার ঘোষণা দিয়েছে। জরুরী সতর্কতা বৈশিষ্ট্যটি গাড়ি চালকদের অস্থির আবহাওয়া যেমন বৃষ্টি, কুয়াশা, ধুলোবালি এবং যানজটের সময় সতর্ক করবে এবং তাদের বিকল্প রাস্তা ব্যবহারের জন্য প্রাক-পরিকল্পনা করতে সহায়তা করবে।

কুয়াশা এবং বৃষ্টির মতো রুক্ষ আবহাওয়ার মধ্যেও, সতর্কতা ব্যবস্থাটি গাড়িচালকদের রাজধানীতে যেমন প্রয়োজন তেমন গতি কমাতে সতর্ক করবে। বৈশিষ্ট্যটি কীভাবে সক্ষম করবেন: 1. অ্যাপল এবং অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য উপলভ্য, ‘‘Abu Dhabi Police’ স্মার্টফোন অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন। 2. ‘আরও’ ট্যাবে ক্লিক করুন এবং ‘অ্যাপ সেটিংস’ দেখুন।

৩. নোটিফিকেশন একটিভ করুন। একবার অ্যাপ্লিকেশন থেকে বিজ্ঞপ্তিগুলি সক্ষম হয়ে গেলে আপনি আবুধাবি পুলিশ প্রেরিত সতর্কতা পেতে সক্ষম হবেন। দুবাই দুবাই পুলিশও গত বছরের ডিসেম্বরে একটি নতুন রোড স্ট্যাটাস নোটিফিকেশন পরিষেবা চালু করেছে। এই পরিষেবার মাধ্যমে গ্রাহকরা আমিরাতের রাস্তায় সংঘটিত বড় ধরনের দু;র্ঘ’ট’না’র বিষয়ে বিজ্ঞপ্তি পেতে সক্ষম হবেন।

আপনি বিনা খরচে পরিষেবাটির জন্য আপনার মোবাইল নম্বর সরবরাহ করে এবং নিবন্ধিত ফোনে প্রেরিত এককালীন পাসওয়ার্ড প্রবেশ করে নিবন্ধন নিশ্চিত করে সাবস্ক্রাইব করতে পারেন। পরিষেবার জন্য সাবস্ক্রাইব করতে: ১. দুবাই পুলিশের ওয়েবসাইট দেখুন। ২. দুবাই পুলিশ অ্যাপটি ডাউনলোড করুন ক। ‘Traffic services’ এর অধীনে ‘Road Status Notification’ নির্বাচন করুন।

খ। ‘সাবস্ক্রাইব’ নির্বাচন করুন। গ। আপনাকে আপনার মোবাইল নম্বর লিখতে বলা হবে। আপনার নম্বরটি যাচাই করতে আপনি প্রাপ্ত এককালীন পাসওয়ার্ড লিখুন। এরপরে আপনি দুবাই পুলিশের কাছ থেকে বিজ্ঞপ্তি পেতে শুরু করবেন। আপনি যদি অ্যাপ্লিকেশনটি ব্যবহার করেন তবে এটি আপনার যাত্রা শুরু করতে, সংক্ষিপ্ত ভ্রমণের জন্য বিকল্প রুটও সরবরাহ করবে।

About admin

Check Also

মালয়েশিয়ায় লকডাউন চলমান রেখে এইমাত্র যে ঘোষণা দিলেন ইসমাইল সাবরি

  মালয়েশিয়া ৬টি প্রদেশ এর লকডাউন #PKPB এবং বাকি ১০টি প্রদেশ এর লকডাউন #PKPP চলমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *