Breaking News
Home / Probasi News / সুখবরঃ সব পেশার লোক সৌদিতে পরিবার আনতে পারবে, কিভাবে আবেদন করবেন জেনে নিন

সুখবরঃ সব পেশার লোক সৌদিতে পরিবার আনতে পারবে, কিভাবে আবেদন করবেন জেনে নিন

 

সব পেশার লোক সৌদিতে পরিবার আনতে পারবে, কিভাবে আবেদন করবেন জেনে নিন.

বিস্তারিত নিচের ভিডিওতে ভিডিও দেখুন

করে আরও পড়ুনঃ ধর্মপ্রচারক ইউসুফ আল আহমাদকে চার বছরের কারাদ’ণ্ড দিয়েছেন সৌদি আরবের একটি আদালত। ২০১৭ সাল থেকে তিনি কা’রাগারে আ’টক রয়েছেন। রায়ে বলা হয়, কারাভোগ শেষে মুক্তি পেলেও পরবর্তী ৪ বছর তিনি বিদেশ ভ্রমণ করতে পারবেন না। বন্ধ করে দেওয়া হয়েছে তারা টুইটার অ্যাকাউন্টও।

শুক্রবার (০১ জানুয়ারি) মিডল ইস্ট মনিটরে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, বইমেলায় যাওয়া, ফাহদ আল-সুনাইদিস সম্মেলনে অংশ গ্রহণ এবং কা’রাগারে আটক অন্য ধর্ম প্রচারকদের সঙ্গে সাক্ষাতের মতো ঠুনকো কারণে শেখ ইউসুফ আল আহমাদকে চার বছরের কারাদ’ণ্ড দেওয়া হয়েছে। কা’রাগার থেকে মুক্তি পাওয়ার পর আরও চার বছর তার বি’রুদ্ধে বিদেশ ভ্রমণে নি’ষেধা’জ্ঞা আরোপ করা হয়েছে।

২০১১ সালে এক ভিডিও বার্তায় রাজবন্দিদের আটক রাখার বিষয়টি সমাধানের জন্য কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানানোর কারণেও শেখ আহমাদকে একবার গ্রে’ফতার করা হয়। শাসকের বি’রুদ্ধে প্ররোচনা দেওয়া, জাতীয় স্বার্থ ক্ষ’তিগ্র’স্ত করা এবং রাষ্ট্রীয় সম্মান ক্ষুন্নের অভিযোগে ওই সময় তাকে ৫ বছরের কা’রাদ’ণ্ড দেওয়া হয়। এক বছর পর তিনি রাজকীয় ক্ষমায় কা’রাগার থেকে মু’ক্তি পান।

২০১৭ সালের সেপ্টেম্বরে ধর্মপ্রচারক এবং বুদ্ধিজীবীদের বি’রুদ্ধে চালানো সরকারি গ্রে’ফতার অ’ভিযানে তিনি আবারও আটক হন। আ’ইনশা’স্ত্রের ওপর পিএইচডি করেছেন শেখ আহমাদ। রিয়াদে ইমাম মুহাম্মদ বিন সৌদ ইসলামি ইউনিভার্সিটিতে অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন তিনি। পর্যবেক্ষকরা বলছেন,

কাতারের বি’রুদ্ধে রাজ আ’দালতের নির্দেশ মানতে অ’স্বীকৃতি জানিয়েছেন অধিকাংশ বুদ্ধিজীবী। এছাড়া, পরবর্তী বাদশাহ হিসেবে আবির্ভুত হওয়ার জন্য অভ্যন্তরীণ বিরোধীদলীয় রাজনীতিবিদদের বিরুদ্ধে মোহাম্মদ বিন সালমানের নেয়া পদক্ষেপেও তীব্র ক্ষোভ প্রকাশ করেন তারা। এসবকে গ্রে’ফতার অ’ভিযান পরিচালনার অন্যতম কারণ হিসেবে এটাকে উল্লেখ করেছেন পর্যবেক্ষকেরা।

এখানে ক্লিক করুন..

About admin

Check Also

মালয়েশিয়ায় আজ ১৪ দিন ধরে নি’খোঁ’জ নয়ন , প্লীজ শেয়ার করে খুঁ’জে পেতে সাহায্য করুন

  একটি নি’খোঁ’জ সংবাদ । নয়ন নামের এই লোকটি আজ ১৪ দিন ধরে নি’খোঁ’জ । …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *