Breaking News
Home / Probasi News / মালয়েশিয়ায় আতঙ্কে দিন কাটছে প্রবাসীদের

মালয়েশিয়ায় আতঙ্কে দিন কাটছে প্রবাসীদের

 

মালয়েশিয়ায় করোনাভাইরাসে আ’ক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়িয়েছে। একদিনে দেশটিতে শনাক্ত হয়েছে সর্বোচ্চ ৪ হাজার ২৯ জন। অন্যদিকে এ পর্যন্ত দেশটিতে করোনায় মৃ’’ত্যু হয়েছে ৫৯৪ জন। এমন পরিস্থিতিতে ব্যাপক আত’ঙ্ক আর অনিশ্চয়তার মধ্যে দিন কাটাচ্ছেন স্থানীয় নাগরিকসহ প্রবাসী বাংলাদেশিরা। জরুরি অবস্থার মধ্যেও প্রতিদিন বাড়ছে ক’রোনা রোগীর সংখ্যা।

৬টি রাজ্যে দ্বিতীয় দফার লকডাউন থাকলেও দেশটিতে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে আন্তঃরাজ্য ভ্রমণের ওপর নি’ষেধাজ্ঞা জারির পাশাপাশি সবাইকে ১০ কিলোমিটারের বেশি পথ ভ্রমণের ওপর কঠোর নি’ষে’ধা’জ্ঞা দেওয়া হয়েছে। সাধারণ মানুষের চলাচল নি’য়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে সেনাবাহিনী।

রাস্তাঘাটসহ বিভিন্ন জায়গায় বসানো হয়েছে চেকপোস্ট। এ অবস্থায় আতঙ্ক আর অনিশ্চয়তায় দিন কাটছে প্রবাসীদের। এক প্রবাসী বাংলাদেশি বলেন, আগের তুলনায় মালয়েশিয়ায় করোনা পরিস্থিতি খুবই ভ’য়াবহ। আমরা জানি না কবে আবার সেই সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারব। আরেক প্রবাসী বাংলাদেশি বলেন,

করোনায় লকডাউনের কারণে সামগ্রিক পরিস্থিতির কারণে আমরা বেকার হয়ে গেছি। বর্তমানে ধৈর্য ধরা ছাড়া আর কোনো উপায় নেই। নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর দোকানপাট বাদে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

বিনা কারণে ঘর থেকে বের হওয়ায় ইতোমধ্যে কয়েকশ’ জনকে জরিমানাও করেছে কর্তৃপক্ষ। করোনা থেকে বাঁচতে প্রবাসীদের আরও সচেতন ও সরকারের বিধিনিষেধ মেনে চলার পরামর্শ বিশেষজ্ঞদের।

এদিকে করোনাকালীন বিধিনিষেধের মধ্যেও প্রবাসী বাংলাদেশিদের হাতে দ্রুত পাসপোর্ট পৌঁছে দিতে সরকারের বিধিনিষেধ মেনে গত তিন দিনে আড়াই হাজারের বেশি পাসপোর্ট বিতরণ করা হয়েছে। মহামারি করোনার এই প্রকোপ নি’য়ন্ত্রণে সবাইকে সর্বোচ্চ স্বাস্থ্য সচেতনতা ও সম্পূর্ণ প্রতিরোধমূলক ব্যবস্থা মেনে চলার পরামর্শ দিয়েছেন মালয়েশিয়ার স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

About admin

Check Also

মালয়েশিয়ায় আজ ১৪ দিন ধরে নি’খোঁ’জ নয়ন , প্লীজ শেয়ার করে খুঁ’জে পেতে সাহায্য করুন

  একটি নি’খোঁ’জ সংবাদ । নয়ন নামের এই লোকটি আজ ১৪ দিন ধরে নি’খোঁ’জ । …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *