Breaking News
Home / Probasi News / ওমানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ থেকে জরুরী ঘোষণা

ওমানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ থেকে জরুরী ঘোষণা

 

৮ দিনের কম সময়ের জন্য ওমানে আসতে ইচ্ছুক যাত্রীদের আর ওমানে আসার সুযোগ দিবে না দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। এখন থেকে ওমানে কোন যাত্রী ভ্রমণে আসলে তাকে অন্ততপক্ষে ৮ দিন অবস্থান করতে হবে। এক বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দিয়েছে বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএ)। দেশটির স্বাস্থ্য অধিদপ্তরের সাথে সমন্বয়ের ভিত্তিতে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ ওমানে পরিচালিত সকল বিমান সংস্থাকে জানিয়েছে,

বিজ্ঞপ্তি অনুসারে ওমান ভ্রমণকারী যাত্রীদের জন্য দেশটিতে ৮ দিনের কম সময় থাকার কোনো ভিসা গ্রহণ করতে পারবে না। এয়ারলাইনকে অবশ্যই যাত্রীদের নিশ্চিত করাতে হবে যে, যাত্রীদের কোয়ারেন্টাইনের সময়সীমা শেষ না হওয়া পর্যন্ত ওমান ছেড়ে যাওয়ার কোনো অনুমতি পাবেন না। ওমানে করোনা পরিস্থিতি খারাপের দিকে যাওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানাগেছে।

পরিবেশ বান্ধব ব্যাগ ব্যবহার এবং প্লাস্টিকের ব্যাগ ব্যবহার না করার জন্য সচেতনতামূলক প্রচার অভিযান চালিয়েছে ওমানের আল দাখিলিয়াহ প্রদেশের পরিবেশ কর্তৃপক্ষ। অত্র অঞ্চলের বিভিন্ন দোকানে এই প্রচার অভিযান চালানো হয়। এসময় তারা গ্রাহকদের মধ্যে পরিবেশ বান্ধব ব্যাগ বিতরণ করেন।

এক বিবৃতিতে পরিবেশ কর্তৃপক্ষ জানিয়েছে, ‘‘চলতি বছর থেকে গ্রাহকদের প্লাস্টিকের শপিং ব্যাগ ব্যবহার নিষিদ্ধ করার সিদ্ধান্ত সম্পর্কে সবাইকে জানানোর জন্য এবং তাদের পরিবেশ-বান্ধব ব্যাগ ব্যবহার করতে উত্সাহিত করার লক্ষ্যে আল দাখিলিয়াহ প্রদেশের পরিবেশ বিভাগ সচেতনতামূলক প্রচার অভিযান চালিয়েছে।

পরিবেশ বান্ধব ব্যাগ বিতরণ করা ছাড়াও কর্তৃপক্ষ বেশ কয়েকটি দোকান মালিকদের এই ব্যাগ ব্যবহার না করার জন্য ও গ্রাহকদের নিরুৎসাহিত করার জন্য অনুরোধ জানানো হয়।” ওমানে লাগামহীন বাড়ছে পশুখাদ্যের মূল্য। এমতাবস্থায় দাম নিয়ন্ত্রণে পশুর খাবারের দাম নির্ধারণ করবে দেশটির গ্রাহক সুরক্ষা কর্তৃপক্ষ (সিপিএ)।

আজ এক বিবৃতিতে সিপিএ জানিয়েছে, “আন্তর্জাতিক শস্যের বাজারে কাঁচামালের দাম বৃদ্ধির কারণে সরবরাহকারীরা পশুর খাবারের দাম বাড়ানোর বিষয়ে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন তথ্য পাওয়া গেছে। কর্তৃপক্ষ এই বিষয়গুলো আমলে নিয়ে তার উপর পর্যালোচনার ভিত্তিতে দাম নির্ধারণ করার সিদ্ধান্ত নিয়েছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে বিশ্ব বাজারে শস্যের দামের পরিস্থিতি অনুযায়ী দাম নির্ধারণ করা হবে বলে কর্তৃপক্ষ সবাইকে আশ্বস্ত করেছে। একই সাথে পশুর খাবার সরবরাহকারীদেরও এই পরিস্থিতি মেনে চলার আহ্বান জানিয়েছে সিপিএ।

About admin

Check Also

মালয়েশিয়ায় আজ ১৪ দিন ধরে নি’খোঁ’জ নয়ন , প্লীজ শেয়ার করে খুঁ’জে পেতে সাহায্য করুন

  একটি নি’খোঁ’জ সংবাদ । নয়ন নামের এই লোকটি আজ ১৪ দিন ধরে নি’খোঁ’জ । …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *