Breaking News
Home / Probasi News / সুখবরঃ সৌদি প্রবাসীরা এবার সকল অভিযোগ জানাতে পারবেন নাজিজ পোর্টালের মাধ্যমে

সুখবরঃ সৌদি প্রবাসীরা এবার সকল অভিযোগ জানাতে পারবেন নাজিজ পোর্টালের মাধ্যমে

 

এখন থেকে সৌদি প্রবাসী শ্রমিকরা তাদের সকল অভি’যোগ নাজিজ পোর্টালের মাধ্যমে জানাতে পারবেন। সৌদি আরবের বি’চার মন্ত্রনালয় (এমওজে) জানিয়েছে, সকল ধরণের প্রয়োজনীয়তা পূরণের পরে তার নাজিজ.এসএ পোর্টালের মাধ্যমে সকল প্রকার শ্রম আ’দালতের দাবি দাখিল করতে সক্ষম। এখন থেকে সৌদি প্রবাসীরা তাদের সকল অভি’যোগ জানাবেন নাজিজ পোর্টালের মাধ্যমে।

সৌদি আরবের বি’চার মন্ত্রনালয় (এমওজে) জানিয়েছে, সকল প্রকার প্রয়োজনীয়তা পূরণের পরে তারা নাজিজ পোর্টালের মাধ্যমে সকল প্রকার শ্রম আ’দালতের দাবি দাখিল করতে সক্ষম হয়েছেন । যার ফলে এখন থেকে শ্রম আ’দালতের সকল অভি’যোগ এই পোর্টালের মাধ্যমেই দাখিল করা যাবে।

আইন মন্ত্রণালয়ের মতে, শ্রমিকদের দাবিকে তিন প্রকারে বিভক্ত করা হয়েছে। প্রথম প্রকারটি শ্রম আইনের অধীনে শ্রমের মা’মলা, দ্বিতীয়টি গৃহকর্মী মা’মলা এবং তৃতীয়টি সামাজিক বীমা সং’ক্রান্ত সাধারণ সংস্থার সিদ্ধান্তের বি’রুদ্ধে অভি’যোগ (জিওএসআই)।

“নাজিজ.এসএ পোর্টালে দাবি দায়েরের আগে, আবেদনকারীকে অবশ্যই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সরবরাহিত মধ্যস্থতা এবং নি’ষ্পত্তি করার উপায়গু’লি ছাড়িয়ে যেতে হবে। সৌদির আ’ইন মন্ত্রণালয় আরো জানিয়েছে,

“প্রথম ধরণের জন্য এটি উপযুক্ত শ্রম অফিস। দ্বিতীয়টির জন্য, এটি গার্হস্থ্য শ্রমিকদের মতবি’রোধ ও কমিশনের কমিশন এবং তৃতীয়টির জন্য এটি জিএসআই, “ “দাবিগুলি দ্রুত ট্র্যাক করার পদ্ধতিগুলি বৈদ্যুতিন ফাইলিং সক্ষম করে আউটপুট উন্নত করে এবং নির্ভুলতা নিশ্চিত করে”

About admin

Check Also

সৌদি বাদশাহ সালমানকে ফোন করে যা বললেন’ বাইডেন

  উপসাগরীয় দেশ সৌদি আরবের বাদশাহ সালমানকে বুধবার (২৪ ফেব্রুয়ারি) ফোন করতে পারেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *