Home / Probasi News / সংযুক্ত আরব আমিরাতে বেশি শব্দের গাড়ি চালানোর জন্য ২০০০ জ’রিমানা, ১২ কালো পয়েন্ট

সংযুক্ত আরব আমিরাতে বেশি শব্দের গাড়ি চালানোর জন্য ২০০০ জ’রিমানা, ১২ কালো পয়েন্ট

 

দেশটির পুলিশ গাড়ি চালকদের গাড়ি চালানোর সময় অশান্তি তৈরির জন্য সতর্ক করে দিয়েছে। সংযুক্ত আরব আমিরাতে একটি অ’তিরিক্ত শব্দের গাড়ি চালানো একটি ২০০০ দিরহাম জ’রিমানা এবং ১২ টি কালো ট্রাফিক পয়েন্ট দিয়েছে। আবুধাবি পুলিশ সোশ্যাল মিডিয়ায় একটি অনুস্মারক পোস্ট করেছে, গাড়ি চালকদের তাদের যানবাহন যাতে কোলাহল না করে তা নিশ্চিত করতে বলেছে।

পুলিশ জানিয়েছে, কিছু চালক, বিশেষত অল্প বয়স্করা গাড়ি চালানোর সময় অশান্তি তৈরি করে। এটি অন্যান্য চালক এবং পথচারীদের, বিশেষত প্রবীণ এবং শিশুদের মধ্যে আ;ত’ঙ্ক ও চা’প সৃষ্টি করে। পুলিশ বাসিন্দাদের প্রতি আহ্বান জানিয়েছে যে তারা যদি এইভাবে গাড়ি চালিয়ে দেখেন তবে অবিলম্বে 999 ডায়াল করার জন্য।

এদিকে সংযুক্ত আরব আমিরাত টিকা না নেওয়া বাসিন্দাদের জন্য পিসিআর (কোভিড -১৯) পরীক্ষা বাধ্যতামূলকভাবে ঘোষণা করেছে যা প্রতি কয়েকদিন পরপর করতে হবে। সোমবার আপডেট হওয়া বিধি সম্পর্কে একাধিক ঘোষণা করা হয়েছে। কেবলমাত্র কোভিড -১৯ ভ্যাকসিনের উভয় ডোজ প্রাপ্তদেরই এই বিধি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এখানে ঘোষণার একটি ব্রেকডাউন।

>> কর্মীদের জন্য কোভিড পরীক্ষা ফেডারাল অথরিটি ফর গভর্নমেন্ট হিউম্যান রিসোর্সেস (এফএএইচআর) এর মতে, সমস্ত মন্ত্রণালয় এবং ফেডারেল সরকারী কর্মচারীদের অবশ্যই নিজস্ব ব্যয়ে প্রতি সাত দিন পরপর কোভিডের জন্য একটি পিসিআর পরীক্ষা করতে হবে। এটি ২৪ জানুয়ারি থেকে কার্যকর হয়। যদি কোনও কর্মী ভ্যাকসিন গ্রহণের যোগ্য না হন তবে তাদের নিয়োগকর্তা প্রতি সাত দিন পর পর পরীক্ষা দেওয়ার জন্য ব্যয় করবেন।

About admin

Check Also

মালয়েশিয়ায় পাসপোর্ট নবায়নে নতুন পদ্ধতি চালু, খুশি প্রবাসীরা

  বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট নবায়নে হ’য়রা’নি এবং দা’লা’ল’দের দৌ’রাত্ম্য ঠেকাতে মালয়ে’শিয়ায় নেয়া হয়েছে নতুন পদক্ষেপ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *