Breaking News
Home / Exclusive / যার নির্দেশে সেদিন বৃদ্ধার সাথে এমন ঘটনা ঘটিয়েছিল সেই গৃহকর্মী রেখা, জানালেন নিজেই

যার নির্দেশে সেদিন বৃদ্ধার সাথে এমন ঘটনা ঘটিয়েছিল সেই গৃহকর্মী রেখা, জানালেন নিজেই

 

বাড়ির মালিক ৭৫ বছরের বৃ’দ্ধা বিলকিস বেগম শুয়ে আছেন বি’ছানায়। সেখান থেকে জোর করে তাকে বাথরুমে ঢো’কায় গৃহকর্মী রেখা। এরই মাঝে খু’লে ফে’লে তার শরী’রের সব কা’পড়’। শীতের সকালে বৃ’দ্ধার গায়ে ই’চ্ছেমতো ঢা’লা হয় ঠা’ণ্ডা পা’নি। এরপর হঠাৎ করেই বৃ’দ্ধাকে লা’ঠি দিয়ে ‘পে’টা’তে থাকে সে। ‘মা’’র খেয়ে বৃ’দ্ধা মেঝেতে প’ড়ে গে’লেও ‘ক্ষা’ন্ত’ হয়রি রেখা। র’ড দিয়ে একের পর এক আ’ঘা’ত করে। একপর্যায়ে মা’থাতেও আ’ঘা’ত করে র’ক্তা’ক্ত করে। এরপর আলমারির চাবির জন্য বুকে ওপর চে’পে বসে।

ব’টি হাতেও তেড়ে আসেন রেখা। এসব কিছুর মাঝে তার লক্ষ্য আলমারি। এক সময় অ’স’হা’য়ের মতো আ’ত্ম’সম’র্পণ’ করেন বৃদ্ধা বিলকিস বেগম। একপর্যায়ে বৃদ্ধার গ’লা থেকে চেইন খুলে পরে নিয়ে আয়েশি ভ’ঙ্গি’তে রেখা পরখ করে নেয় হাতের বালা। তারপর আলমারির চাবির স’ন্ধা’ন পায় নি’ষ্ঠু’র এই গৃহকর্মী। কিন্তু খুলতে না পেরে ‘র’ক্তা”ক্ত, অ’সুস্থ বৃ’দ্ধাকে টেনে নিয়ে বা’ধ্য করেন আলমারি খু’লে দিতে। ড্রয়ার খুলে স্বর্ণ, নগদ টাকা, মোবাইল সবই হ’স্তগ’ত করে সে। তারপর খুলে আনে টিভি। জো’গা’ড় করে ব্যাগ।

সব হাতানোর পর ক’ক্ষে তা’লা দেয় রেখা। সবকিছু গু’ছিয়ে ফা’কা বাসায় আ’হ’ত বৃদ্ধা’কে ফে’লে বেরিয়ে যায় ‘ভ’’য়’ঙ্ক’র এই গৃ’হকর্মী। এভাবে গত সোমবার সকাল সোয়া ১০টার দিকে রাজধানীর মালিবাগে ৭৫ বছরের বৃদ্ধাকে বি”ব’স্ত্র করে ‘নি’র্ম’ম ‘নি”র্যা”ত”নে’র পর স্বর্ণালঙ্কারসহ ২১ লাখ টাকার মা’লামা’ল লু’টে’র ঘটনায় ভ’য়’ঙ্ক’র সেই গৃহকর্মী রেখা আকতার ও তার স্বামী এরশাদকে ‘গ্রে’প্তা’র করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরের দিকে ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল থানা এলাকা থেকে গ্রে”প্তার করা হয় তাদেরকে।

এ সময় তাদের কাছ থেকে চো’রা’ই স্বর্ণালঙ্কার, টাকা ও মা’লামা’ল উ’দ্ধা’র করা হয়। বিকাল ৫টায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রেলেশন্স সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির উপ-কমিশনার ওয়ালিদ হোসেন। ব্রিফিংয়ে জানানো হয়, বৃদ্ধা বিলকিস বেগম কি’ড’নির স’ম’স্যাসহ বিভিন্ন বা’র্ধ’ক্যজ’নিত ‘রো’গে শয্যাশায়ী। কর্মব্যস্ত সন্তানরা তার সেবা করার জন্য রেখা নামের ওই গৃহকর্মীকে বাসায় নিয়োগ করে।

সেই গৃহকর্মীর হাতে ‘নি’র্ম”ম নি”’র্যা”ত’নে’র শি’কার হয়ে বৃ’দ্ধা বিলকিস এখন সং’ক’টা’প’ন্ন! সন্তানরা বাসায় না থাকার সুযোগে বি’ব’স্ত্র করে বৃ’কে পে’য়ে জ’খ’ম’ করে রেখা। শরীরে ঢেলে দেয় ঠা’ণ্ডা পানি। র’ড দিয়ে মা’থা’য় আ’ঘা’ত করে’ র”ক্তা’ক্ত করে। এরপর শরীর থেকে সোনার গহনা খুলে নেয়। এরপর বাসার আলমিরা থেকে স্বর্ণালঙ্কার, টাকাসহ ২১ লাখ টাকার মূল্যবান জিনিসপত্র নিয়ে পা’লি’য়ে যায়। গত সোমবার রাজধানীর মালিবাগের এই ঘটনাটি বৃ’দ্ধার সন্তানরা বুঝতে পারেন বাসায় ফিরে সি’সি ক্যামেরার ফুটেজ দেখে।

পরবর্তীতে ওই ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ ঘটনায় শাজাহানপুর থা’নায় মা’ম’লা দা’য়েরের পর পুলিশ প্রথম রেখাকে গ্রে’প্তা’র করে। এরপর তার স্বামী এরশাদকে একই এলাকা থেকে গ্রে’প্তা’র করে। জানতে চাইলে শাহজাহানপুর থা’নার ওসি শহিদুল হক বলেন, ‘অ’মা’নবি’ক ‘নি”র্যা”ত’ন চালানো হয় ওই বৃদ্ধাকে। পরে ওই বৃদ্ধাকে হলি ফ্য্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়। তবে প্রাথমিক চিকিত্সার পর তিনি এখন অনেকটাই ভালো।’ পুলিশ জানায়, এ ঘটনায় বৃদ্ধার মেয়ে মেহ্বুবা জামান শাহজাহানপুর থা’নায় একটি ‘মা’ম’লা করেন।

তিনি এজাহারে বলেন, তার নিজ বাসাতে মা বিলকিস বেগমসহ ভাই বোনদের নিয়ে থাকতেন তিনি। গত ১৭ জানুয়ারি বোন দিলরুবা জামান, মা বিলকিস বেগম ও গৃহকর্মী রেখা আক্তারকে বাসায় রেখে তিনি ব্যক্তিগত কাজে বরিশাল যান। পরের দিন সকাল সকাল সাড়ে ৯টার দিকে তার বোন দিলরুবা মা ও গৃ’হকর্মীকে বাসায় রেখে ব্যাংকিং কাজে বাসার বাইরে যায়। সেই সুযোগে গৃহকর্মী রেখা আকতার তার বৃদ্ধা মাকে একা পেয়ে মা’’র’পি’ট করে উদ্দেশ্যে গু’রুতর য’খম করে।

এরপর তার বাসা থেকে নগদ টাকা, স্বর্ণালঙ্কার, টেলিভিশনসহ ২১ লাখ টাকার মা’লামাল নিয়ে পালিয়ে যায়। তদন্ত সং’শ্লি’ষ্ট পু’লিশ জানায়, ঘটনার পর বাসা থেকে উ’দ্ধা’র করা সিসি ক্যামেরার ফুটেজে এই ঘটনা দেখা যায়। স্বজনদের বরাত দিয়ে পুলিশ কর্মকর্তারা জানান, এক বছর আগে ছয় হাজার টাকা বেতনে রেখাকে নিয়োগ করা হয়। এক সময় রেখা ওই বাড়িই ভা’ড়া’টিয়া ছিল সেই সূত্রে পরিচয়।

প্রাথমিক জি’জ্ঞাসাবাদে রেখার বরাত দিয়ে তদন্ত সং’শ্লি’ষ্ট পুলিশ জানায়, রেখাকে বিয়ের পর স্বামী অন্য আরেকটি বিয়ে করে। এই নিয়ে পরিবারে চ’র’ম অ’শা’ন্তি ছিল তাদের। এরপর স্বামীর নি’র্দে’শে রেখা ওই বাসা থেকে স্বর্ণালঙ্কার ও মা’লামাল লু’ট করে। তবে এর বাইরে ঘটনায় অন্য কারণও থাকতে পারে জানিয়ে ডিসি (মিডিয়া) ওয়ালিদ হোসেন বলেন, ঘটনার নেপথ্যে অন্য কো’রণ আছে কি না তার তদ’ন্ত’ চলছে।

About admin

Check Also

নাসির-তামিমার কা’ণ্ডে রাকিবের পাশে ‘এইড ফর মেন’

  ক্রিকেটার নাসির ও তামিমার কা’ণ্ডে রাকিব হাসানের পাশে দাঁড়াচ্ছে পুরুষ অধিকার নিয়ে কাজ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *