Home / Probasi News / আবারও লকডাউনের ঘোষণা দিলো মালয়েশিয়া সরকার

আবারও লকডাউনের ঘোষণা দিলো মালয়েশিয়া সরকার

 

মালয়েশিয়ায় ক’রো’না’র’ তৃ’তীয় ঢেউয়ের প’রিস্থি’তি মো’কাবিলায় আবারও ২ সপ্তাহের জন্য মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) ঘোষণা করা হয়েছে। এর আগে দেশটির ৬টি রাজ্য-কুয়ালালামপুর, পেনাং, সেলাঙ্গর, মেলাকা, জহুর ও সাবাহ প্রদেশে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার ঘোষণা দেওয়া হয়। ১৩ জানুয়ারি থেকে কার্যকর হওয়া অর্ডার ২৬ জানুয়ারি শেষ হওয়ার কথা ছিল।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শক্রমে আগামী ২২ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত দেশটির কেদাহ, পেরাক, নেগারি সেম্বিলান, পাহাং, তেরেঙ্গানু ও পারলিস প্রদেশে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) ঘোষণা করা হয়েছে।

পাশাপাশি ইতোমধ্যে সরকার ঘোষিত বিভিন্ন বিধিনিষেধগুলো ও আগের মতো বহাল থাকবে। তবে, মুভমেন্ট কন্ট্রোল অর্ডারের অধীনে থাকা এলাকার রেস্টুরেন্টগুলোকে আগামীকাল থেকে রাত ১০টা পর্যন্ত খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দেশটির প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি বিন ইয়াকুব এক সংবাদ সম্মেলনে জানান,দেশটির বিভিন্ন প্রদেশে রেড জোন থাকায় এ ল’কডা’উনে’র মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

এদিকে দেশটিতে গত ২৪ ঘণ্টায় ক’রো’নায় আ’ক্রা’ন্ত হয়েছেন ৩ হাজার ১৭০ জন এবং মা’রা গেছেন ১২ জন। সব মিলিয়ে আ’ক্রা’ন্তের সংখ্যা ১ লাখ ৭২ হাজার ৫৪৯ জন। এ পর্যন্ত ক’রো’না’য় মা’রা গেছেন ৬৪২ জন। সু’স্থ হয়ে বাসায় ফিরেছেন ১ লাখ ৩০ হাজার ১৫২ জন। তবে দেশটিতে এখন পর্যন্ত ক’রো’না আ’ক্রা’ন্ত হয়ে কোনো বাংলাদেশির মৃ’ত্যুর খবর পাওয়া যায়নি।

About admin

Check Also

মালয়েশিয়ায় পাসপোর্ট নবায়নে নতুন পদ্ধতি চালু, খুশি প্রবাসীরা

  বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট নবায়নে হ’য়রা’নি এবং দা’লা’ল’দের দৌ’রাত্ম্য ঠেকাতে মালয়ে’শিয়ায় নেয়া হয়েছে নতুন পদক্ষেপ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *