Home / Probasi News / সৌদির বাংলাদেশী প্রবাসীদের জন্য সুখবর দিলো সৌদি সরকার ও রাষ্ট্রদূত

সৌদির বাংলাদেশী প্রবাসীদের জন্য সুখবর দিলো সৌদি সরকার ও রাষ্ট্রদূত

 

সৌদির বাংলাদেশী প্রবাসীদের প্রশংসা করলেন সৌদি সরকার – প্রবাসীদের জন্য যে অনুরোধ করলেন রাষ্ট্রদূত। খবরটি বিস্তারিত জানুন নিচের ভিডিওতে ভিডিও দেখুন এখানে ক্লিক করে সৌদি আরবের অর্থনীতিতে প্রায় ২৩ লাখ বাংলাদেশির গুরুত্বপূর্ণ অবদানের কথা উল্লেখ করে তাদের উচ্চকিত প্রশংসা করেছেন দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের প্রধান জেনারেল খালিদ বিন কাতার আল-হারবি।

তার সঙ্গে সোমবার রিয়াদে জননিরাপত্তা বিভাগে বিভিন্ন দ্বিপক্ষীয় বিষয় নিয়ে বৈঠক করেন সৌদি আরবে নি’যুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। জেনারেল খালিদ পরিসংখ্যান উল্লেখ করে জানান, সৌদি আরবে বসবাসরত বিভিন্ন দেশের কমিউনিটির তুলনায় বাংলাদেশিদের অপরাধের পরিমাণ অনেক কম।

তিনি বলেন, সৌদি পুলিশ যেকোনো অ’ভিবা’সী কর্মীর অধিকার আদায়ের বিষয়ে অত্যন্ত সচেতন এবং সর্বদা যেকোনো শ্রমিকের অধিকার ল’ঙ্ঘ’নের বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করে থাকে। রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী অ’বৈধ অ’ভিবাসী শ্রমিকদের দেশে ফেরত পাঠানোর আগে তাদের ব্যক্তিগত মালামাল সঙ্গে নেয়ার সুযোগ প্রদানের অনুরো’ধ জানান।

তিনি সৌদি আরবের বিভিন্ন স্থানে অবস্থিত বাংলাদেশি শ্রমিকদের ক্যাম্পে সৌদি আইন কানুন মেনে চলার জন্য সৌদি পুলিশ কর্তৃক নিয়মিত অনুপ্রেরণামূলক প্রচারণার অনুরোধ রাখেন।বৈঠকে রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী মা’দ’ক ও মা’ন’বপা’চার’, আন্তর্জাতিক স’ন্ত্রা’সবাদ এবং মানি ল’ন্ডা’রিং’ বিষয়ে বাংলাদেশ পুলিশের সঙ্গে যৌথ প্রশিক্ষণ ও অ’ভিজ্ঞতা বিনিময়ের বিষয়ে অনুরোধ করেন।

বৈঠকে জরুরি নিরাপত্তা বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য সমন্বয় করার লক্ষ্যে সৌদি পুলিশ সদরদফতর ও বাংলাদেশ দূতাবাসে ফোকাল পয়েন্ট মনোনীত করা হয়। রিয়াদ পুলিশ প্রধান, ডিপ্লোম্যাটিক সিকিউরিটি কম্যান্ডার, জননিরাপত্তা বিভাগের আন্তর্জাতিক সহযোগিতা প্রধানসহ সৌদি ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং দূতাবাসের মিশন উপ-প্রধান এসএম আনিসুল হক ও কাউন্সেলর মোহাম্মদ হুমায়ুন কবির বৈঠকে উপস্থিত ছিলেন।

About admin

Check Also

মালয়েশিয়ায় পাসপোর্ট নবায়নে নতুন পদ্ধতি চালু, খুশি প্রবাসীরা

  বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট নবায়নে হ’য়রা’নি এবং দা’লা’ল’দের দৌ’রাত্ম্য ঠেকাতে মালয়ে’শিয়ায় নেয়া হয়েছে নতুন পদক্ষেপ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *