Breaking News
Home / International / বাইডেনকে চিঠি লিখে গেছেন ট্রাম্প

বাইডেনকে চিঠি লিখে গেছেন ট্রাম্প

 

আর কিছুক্ষণের মধ্যে অভিষেক হচ্ছে জো বাইডেনের। এরইমধ্যে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শেষবারের মত হোয়াইট হাউস ত্যাগ করেছেন ডোনাল্ড ট্রাম্প। তবে যাওয়ার আগে নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের জন্য রেখে গেছেন একটি চিঠি। হোয়াইট হাউজের একজন মুখপাত্র জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প জো বাইডেনকে লেখা একটি চিঠি রেখে গেছেন।

এর আগেই ডোনাল্ড ট্রাম্প জানিয়েছিলেন তিনি জো বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না। গত ৩ নভেম্বরের নির্বাচনের ফলাফল কখনোই মেনে নেননি ডোনাল্ড ট্রাম্প। এমনকি হোয়াইট হাউজ থেকে বিদায় নেওয়ার সময় তিনি যে বক্তব্য দিয়েছেন তাতেও তিনি নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের নাম উল্লেখ করেন নি।

এদিকে অভিষেক হওয়ার আগের দিন পর্যন্ত জো বাইডেন আনুষ্ঠানিকভাবে হোয়াইট হাউজে যাবেন না। যুক্তরাষ্ট্রে অভিষেক অনুষ্ঠানটি একটি রাজনৈতিক কর্মসূচী, যেখানে বাইডেন এবং কামালা হ্যারিস নিজ নিজ পদের জন্য শপথ গ্রহণ করবেন। স্থানীয় সময় বুধবার (২০ জানুয়ারি) সকাল সাড়ে এগারোটায় (বাংলাদেশ সময় রাত সাড়ে দশটা) যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির মার্কিন আইনসভা ক্যাপিটল ভবনের প্রাঙ্গনে উদ্বোধনী বক্তব্য দেওয়া হবে।

এর আধঘণ্টা পর মধ্যাহ্নের সময় জো বাইডেন এবং কামালা হ্যারিস শপথ নেবেন। জো বাইডেন ও কামালা হ্যারিসকে শপথ পড়াবেন প্রধান বিচারপতি জন রবার্টস ও বিচারপতি সোনিয়া সটোমাইয়র। শপথ গ্রহণের সময় তারা বলবেন, ‘আমি বিশ্বস্ততার সাথে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের কার্যালয়ের দায়িত্ব সম্পাদন করব, এবং আমি আমার সামর্থের সবটুকু দিয়ে যুক্তরাষ্ট্রের সংবিধানের সুরক্ষা, সংরক্ষণ ও প্রতিপালন করবো।

মার্কিন প্রেসিডেন্টের অভিষেকের দিনজুড়ে থাকে জমকালো সব অনুষ্ঠান। নয়া প্রেসিডেন্টরা সবচাইতে জনপ্রিয় তারকাদের হাজির করেন এই দিন। এবারও করোনার মধ্যে তার ব্যতিক্রম ঘটবে না। জো বাইডেনের অভিষেক অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তার সমর্থক লেডি গাগা। তিনি জাতীয় সঙ্গীত গাইবেন। তার পরে মঞ্চে গান গাইবেন জেনিফার লোপেজ।

ম’হা’মা’রি ক’রো’না ভা’ইরাসের কারণে সরাসরি অনুষ্ঠানের বদলে হবে টিভি শো। যেখানে উপস্থাপনা করবেন টম হ্যাংকস। এই অনুষ্ঠানে যোগ দেবেন জন বন জোভি, ডেমি লোভ্যাটো এবং জাসটিন টিম্বারলেক। অনুষ্ঠানটি যুক্তরাষ্ট্রের সবগুলো গুরুত্বপূর্ণ টিভি নেটওয়ার্ক এবং স্ট্রিমিং প্লাটফর্মগুলোতে সম্প্রচারিত হবে।

About admin

Check Also

আসছে ডিজিটাল ট্রাভেল পাস! অ্যাপের মাধ্যমেই জানা যাবে বিস্তারিত।

  আগামী কয়েক সপ্তাহের মধ্যেই আন্তর্জাতিক বিমান চলাচলের জন্য যাত্রীদের দেয়া হবে ডিজিটাল কোভিড ট্রাভেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *