Home / Probasi News / কাতার ফেরত এক যাত্রীর থেকে ৩ কেজি স্বর্ণ উ’দ্ধার

কাতার ফেরত এক যাত্রীর থেকে ৩ কেজি স্বর্ণ উ’দ্ধার

 

রাজধানী ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপসাগরীয় দেশ কাতার থেকে ফেরত এক যাত্রীর কাছ থেকে তিন কেজি ৪৮০ গ্রাম স্বর্ণ আ’টক করেছে কাস্টমস গোয়েন্দা ও ত’দন্ত অ’ধিদফতর। যার আনুমানিক মূল্য ২ কোটি ৩২ লাখ টাকা।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) কাস্টমস গোয়েন্দা ও ত’দন্ত অ’ধিদফতর সহকারী পরিচালক আবু হানিফ মো. আব্দুল আহাদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে সোনা চোরাচালানের তথ্য পায় কাস্টমস গোয়েন্দার মহাপরিচালক।

এরই পরিপ্রেক্ষিতে কাস্টমস গোয়েন্দার বিমানবন্দর টিম নজরদারি বৃদ্ধি করে। মঙ্গলবার কাতার থেকে কিআর৬৩৮ ফ্লাইট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এতে আগত যাত্রীদের ওপর নজরদারি বাড়ানো ও তল্লাশি করা হয়। আবু হানিফ আরও জানান, নজরুল ইসলাম নামে একজন যাত্রীর গতিবিধি সন্দেহ হয়।

তাকে স্বর্ণের বিষয়ে জি’জ্ঞাসাবাদ করা হলে প্রথমে অ’স্বীকার করেন। পরে তল্লাশি করে তার শরীরে লুকানো অ’বস্থায় ৩০টি স্বর্ণের বার ও ৯৮ গ্রাম ওজনের স্বর্ণালংকার আ’টক করা হয়। ওজন তিন কেজি ৪৮০ গ্রাম, যার আনুমানিক মূল্য দুই কোটি ৩২ লাখ টাকা।

আ’টক যাত্রীর বি’রুদ্ধে কাস্টমস আ’ইনে ব্যবস্থা নেয়া হচ্ছে। একইসঙ্গে মহাপরিচালকের নির্দেশনা অনুযায়ী চোরাচালান রোধে কাস্টমস গোয়েন্দা তাদের কার্যক্রম অব্যাহত রাখবে বলে জানান কাস্টমস গোয়েন্দার এই সহকারী পরিচালক।

About admin

Check Also

মালয়েশিয়ায় পাসপোর্ট নবায়নে নতুন পদ্ধতি চালু, খুশি প্রবাসীরা

  বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট নবায়নে হ’য়রা’নি এবং দা’লা’ল’দের দৌ’রাত্ম্য ঠেকাতে মালয়ে’শিয়ায় নেয়া হয়েছে নতুন পদক্ষেপ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *