Home / Probasi News / বিমান কর্তৃপক্ষের ফাইনাল ঘোষণা, ১২টি দেশ ছাড়া বাকি সব দেশের সাথে বিমান চলবে

বিমান কর্তৃপক্ষের ফাইনাল ঘোষণা, ১২টি দেশ ছাড়া বাকি সব দেশের সাথে বিমান চলবে

 

সৌদি বিমান কর্তৃপক্ষের ফাইনাল ঘোষণা, ১২টি দেশ ছাড়া বাকি সব দেশের সাথে বিমান চলবে।বিস্তারিত জানুন নিচের ভিডিওতে…

ভিডিও দেখুন এখানে ক্লিক করে

আরও পড়ুনঃ বিশাল গণজমায়েত নিষিদ্ধ করলো সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কোন জায়গায় ৫০ জনের অধিক এক সাথে জমায়েত হলেই জরিমানা এবং শাস্তি প্রদান করা হবে সে ব্যাপারটিই আবার মনে করিয়ে দিল সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কোভিড-১৯ প্রাদুর্ভাব রোধে এই সিদ্ধান্ত গ্রহণ করেছিল সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সম্প্রতি সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাদের টুইটারে একটি ইনফোগ্রাফিক আপলোড করে জানিয়েছে , “কোন প্রকার সামাজিক গণজমায়েত যেমন অন্ত্যেষ্টিক্রিয়া বা সামাজিক পার্টি বা অনুষ্ঠানে কোন জায়গায় ৫০ জনের অধিক মানুষ জমায়েত হলেই তা কোভিড-১৯ প্রতিরোধমূলক ব্যাবস্থা লঙ্ঘন বলে বিবেচিত হবে”

এরকম জমায়েত দেখা গেলেই দায়িত্বশীল ব্যাক্তি বা প্রতিষ্ঠানকে ৪০ হাজার সৌদি রিয়াল জরিমানা করা হবে। আর উপস্থিত যে কাউকেই কমপক্ষে ৫০০০ সৌদি রিয়াল জরিমানা করা হতে পারে। একই অপরাধ দ্বিতীয়বারের মত হলে দায়িত্বশীল ব্যাক্তি বা প্রতিষ্ঠানকে ৮০ হাজার সৌদি রিয়াল জরিমানা করা হবে। একই ভাবে উপস্থিতদের ১০ হাজার সৌদি রিয়াল পর্যন্ত জরিমানা করা হতে পারে।

তৃতীয় বারের মত কেউ লঙ্ঘন করলে ওই জরিমানা তিনগুণ হবে এবং তাদের বিচারের সম্মুখীন করা হবে। যদি এই গণজমায়েত কোন প্রাইভেট ভবন বা প্রতিষ্ঠানে হয় তাহলে প্রথমবার সেটি ৩ মাসের জন্য বন্ধ থাকবে। দ্বিতীয়বার হলে ৬ মাসের জন্য বন্ধ থাকবে।

থেকে বলা হয়েছে যে কোন প্রতক্ষ্যদর্শী যদি এ ধরনের গণজমায়েত সম্পন্ন হতে দেখেন তাহলে অবশ্যই যেন মক্কা ও রিয়াদে ৯১১ এবং অন্যান্য অঞ্চলে হলে ৯৯৯ নম্বর কল করে অভিযোগ জানান। সেই অভিযোগ মোতাবেক ব্যাবস্থা গ্রহণ করা হবে। উল্লেখ্য যে সৌদি আরবে বিগত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত করা হয়েছে ১৭৫ জন করোনা রোগী।

সুস্থ হয়ে উঠেছেন ১৫৬ জন, মৃ’ত্যুবরণ করেছেন ৪ জন। সৌদি আরবে এখন পর্যন্ত মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৪ হাজার ২৭১ জন। এর মাঝে সুস্থ হয়ে উঠেছেন মোট ৩ লাখ ৫৬ হাজার ১৩ জন। মৃ’ত্যুবরণ করেছেন মোট ৬ হাজার ৩০৪ জন। সৌদি আরবে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন ১ হাজার ৯৫৪ জন। এর মাঝে গুরুতর অবস্থায় আছেন ৩০৭ জন।

About admin

Check Also

মালয়েশিয়ায় পাসপোর্ট নবায়নে নতুন পদ্ধতি চালু, খুশি প্রবাসীরা

  বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট নবায়নে হ’য়রা’নি এবং দা’লা’ল’দের দৌ’রাত্ম্য ঠেকাতে মালয়ে’শিয়ায় নেয়া হয়েছে নতুন পদক্ষেপ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *