Breaking News
Home / National / গো’পনে নয়, প্রকাশ্যে সিল মারার নির্দেশ আওয়ামী লীগের মেয়র প্রার্থীর

গো’পনে নয়, প্রকাশ্যে সিল মারার নির্দেশ আওয়ামী লীগের মেয়র প্রার্থীর

 

মেয়রের ভোট প্রকাশ্যে মারতে নির্দেশ দিয়েছেন কুষ্টিয়ার মিরপুর পৌরসভার আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এনামূল হক। তিনি একটি নির্বাচনী সভায় সমর্থক ও ভোটারদের উদ্দেশ্যে বলেছেন, কাউন্সিলরের ভোট দুটি গো’পন কক্ষে গিয়ে আর মেয়রের ভোটটি সবার সামনেই দিতে হবে। এ সংক্রান্ত একটি ভিডিও ক্লিপ ফাঁ’স হওয়ার পর তোলপাড় সৃষ্টি হয়েছে। এ ঘটনায় রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অ’ভি’যোগ করেছেন ওই পৌরসভার স্ব’ত’ন্ত্র মেয়র প্রার্থী আরিফুল ইসলাম।ফাঁ’স হওয়া ভিডিও ক্লিপে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এনামূল হককে নির্বাচনী সভায় ভোটারদের উদ্দেশ্যে বলতে শোনা যায়,

‘আপনি যদি ও’পেন ভোট দেন, তাহলে তো কেউ নি’ষেধ করতে পারবে না। কারণ আপনাদের মধ্যে যাতে দূ’রত্ব না বাড়ে। ভোট আপনিও দিতে চেয়েছেন আরেকজনও দিতে চেয়েছে। এখন আরেকজন যদি ভিতরে ঢুকে ভোট দেয় তাহলে মনে সন্দেহ দেখা দেবে। মনে হবে ও হয়তো নৌকায় ভোট দেয়নি। তাই আপনারা সব ওপেন করে দেন। তাহলে আর একে অপরের প্রতি সন্দেহ থাকবে না। আপনারা কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরের ভোট ভিতরে গিয়ে দেবেন আর এই ভোটটি (মেয়র) সরাসরি সামনে দেবেন।

১.২২ মিনিটের ওই ভিডিও ক্লিপে আওয়ামীগের মেয়র প্রার্থী এনামূল হককে আরও বলতে শোনা যায়, ‘ভোট ভ’য়ের কোন ব্যাপার না, আমি যদি ওপেন সিল মেরে দিই তাহলে কারো কিছু বলার নেই।সবাই নৌকায় সিল মেরে দেবেন প্রকাশ্যে, কোন সমস্যা নাই, যেখানে সবাই একতরফা ভোট দেবে। সেখানে কেন আপনি স’ন্দেহের মধ্যে থাকবেন। তাই কাউন্সিলরের দুটি গোপন কক্ষে আর মেয়রের ভোটটি প্রকাশ্যে দেবেন, কাউকে ভয় পাওয়ার কিছু নেই।

এ ব্যাপারে জানতে চেয়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এনামূল হকের ব্যক্তিগত ফোনে কল করা হলে তিনি তা বার বার কেটে দিয়েছেন। তাই তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। নির্বাচনের রিটার্নিং অফিসার ও মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংক বিশ্বাস ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মেয়র প্রার্থী এনামূল হককে ডেকে এনে সতর্ক করা হয়েছে। তাকে এ ধরনের বক্তব্য দেওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে। নির্বাচনী বিধি ল’ঙ্ঘ’নের পরও কেন ওই প্রার্থীর বি’রু’দ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি, এমন প্রশ্ন এড়িয়ে যান এই রিটার্নিং অফিসার।

About admin

Check Also

সভামঞ্চ গুটিয়ে নিলেন কাদের মির্জা

  নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার রূপালী চত্বর থেকে সেই সভামঞ্চটি গুটিয়ে নিয়েছেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *