Breaking News
Home / Probasi News / আবারো মালয়েশিয়ায় জাল পাসপোর্ট তৈরির হোতাসহ দুই বাংলাদেশি আ’টক- ভিডিও

আবারো মালয়েশিয়ায় জাল পাসপোর্ট তৈরির হোতাসহ দুই বাংলাদেশি আ’টক- ভিডিও

 

মালয়েশিয়ায় জাল পাসপোর্ট তৈরির অ’ভিযোগে মূলহোতাসহ দুই বাংলাদেশিকে আ’টক করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ।স্থানীয় সময় সোমবার (১১ জানুয়ারি) সকাল ১০টায় ইমিগ্রেশন বিভাগ অভিযান চালিয়ে রাজধানী কুয়ালালামপুরের চেরাসের একটি অ্যাপার্টমেন্ট থেকে বিপুল পরিমাণ বাংলাদেশি জাল পাসপোর্ট ও সিআইডিবি কার্ডও উদ্ধার করেন। ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক খায়রুল জাইমি দাউদ সংবাদ সম্মেলনে বলেন, দীর্ঘদিন থেকে ইমিগ্রেশনের নথিপত্র জাল করে আসছিল চক্রটি।

গোপন সূত্রের ভিত্তিতে অভিযান চালিয়ে ইন্টেলিজেন্স ও স্পেশাল অপারেশন অ্যান্ড অ্যানালাইসিস ডিপার্টমেন্টের কর্মীরা ৩২ বছর বয়সী ‍মূলহোতাকে গ্রেফতার করে। এ চক্রের সন্দেহভাজন ব্যক্তি একজন বাংলাদেশি। যার বিরুদ্ধে ২০১৭ সাল থেকে ইমিগ্রেশন ডকুমেন্ট জালিয়াতি সিন্ডিকেটের নেতৃত্ব দেওয়ার অ’ভিযোগ রয়েছে। ওই বছরের ২৫ অক্টোবর গো’য়েন্দা, বিশেষ অপারেশন এবং অ্যানালাইসিস বিভাগ রাজধানীর জালান মেডান পাসারে অভিযান চালিয়ে তার বিরুদ্ধে আনা জালিয়াতির অভিযোগের প্রমাণ পায়।

তিনি আরও বলেন, ২০১৭ সালের অভিযানে দুজন বাংলাদেশিকে গ্রে’ফতার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, এই জা’লিয়াতি কর্মকাণ্ডের মূল পরিকল্পনাকারী একজন বাংলাদেশি। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ১১ জানুয়ারি ওই বাংলাদেশিকে গ্রে’ফতার করা হয়। এছাড়াও গত বছরের মার্চ মাসে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) প্রয়োগ করা হলে সন্দেহভাজনকে শনাক্ত করার আগ পর্যন্ত ট্র্যাক করার চেষ্টা অব্যাহত থাকে। এর প্রেক্ষিতে ১১ জানুয়ারি বিশেষ অভিযানে এই চ’ক্রের হোতাকে গ্রে’ফতার করার পাশাপাশি জা’লিয়াতি কর্মকাণ্ডের বিভিন্ন নথি ও সরঞ্জাম উ’দ্ধার করা হয়।

About admin

Check Also

ওমানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ থেকে জরুরী ঘোষণা

  ৮ দিনের কম সময়ের জন্য ওমানে আসতে ইচ্ছুক যাত্রীদের আর ওমানে আসার সুযোগ দিবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *