Breaking News
Home / Exclusive / দিহান-আনুশকার ঘটনায় এইমাত্র যা বললেন আইজিপি

দিহান-আনুশকার ঘটনায় এইমাত্র যা বললেন আইজিপি

 

ক’লাবা’গানে স্কুলছা’ত্রীর মৃ”’ত্যুর ঘটনাকে ‘পূর্ণাঙ্গ ক্রা’ইম’ বলেছেন পু’লিশের মহাপরিদর্শক (আইজি) বেনজীর আহমেদ। সোমবার র‌্যাব সদরদপ্তরে এক অনুষ্ঠানে বক্তব্যে অ’ভিভাবকদের প্রতি সন্তানের ওপর নজর রাখার পরামর্শ দিয়ে এ প্রসঙ্গে কথা বলেন তিনি। আইজি বেনজীর আহমেদ বলেন, ‘১৮ বছরের নিচে বয়সের সবাই শি’শু। মা’নবাধিকার ক’র্মীরা, এনজিওক’র্মীরা অনেক হইচই করে অনেক আইন কিন্তু পরিবর্তন সং’শোধন করেছেন। কিন্তু ক’লাবা’গানে যে ঘ’টনা’টি ঘ’টেছে তা কিন্তু পূ’র্ণা’ঙ্গ ক্রা”ইম।

এখানে ‘ধ””’র্ষ”ণ ঘটা’নো হয়েছে, মৃ”’ত্যু ঘটানো হয়েছে। অথচ আমাদের দেশের আইন অনুযায়ী উভয়ই কিন্তু শি”শু।’ ‘অথচ আমরা এই আইনগুলো করেছি। অবশ্যই আমাদের আধুনিকায়ন দরকার, আইজিপি হিসেবে আমি দ্বিমত পোষণ করি না। তবে অত্যাধুনিক আইন করতে গিয়ে আমরা দেশের মধ্যে কোনো সমস্যা তৈরি করতেছি কি না সেদিকেও খেয়াল রাখতে হবে।

’ প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি রাজধানীর ক’লাবা’গা’নের লেক সা”র্কা’সের ৬৩/৪, পান্থনিবাস-২ অ্যাপার্টমেন্টের দোতলার ডি-২ ফ্ল্যাটে বন্ধু ইফতেখার ফারদিন দিহানের বাসায় গিয়ে ধ””র্ষ””ণের শি”কার হয়ে মা”রা যান ইংরেজি মাধ্যমের একটি স্কুলের ‘ও’ লেভেলের এক শিক্ষার্থী। এ ধরনের ঘটনার পুনরাবৃ’ত্তি রোধে অভিভাবকদের আরো দায়িত্বশীল হওয়া দরকার বলে মনে করেন পুলিশ প্রধান বেনজীর আহমেদ। তিনি বলেন, ‘পরিবারকে জানতে হবে ছেলে বা মেয়ে কোথায় কার সঙ্গে মিশে, কী করে, কখন কোথায় যায়।

এটা প্যারেন্টাল কন্ট্রোল। সন্তান জন্ম দিলে দায়-দায়িত্ব পি’তামা’তাকে নিতে হবে।’ জাতির পিতা ব’ঙ্গব’ন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ‘র্যাব সেবা সপ্তাহ’—এ দরিদ্র, প্রতিব”ন্ধী ও মেধাবী শিক্ষা”র্থীদের মধ্যে শিক্ষা সহায়তা প্রদান অনুষ্ঠানে বক্তব্য দেন পুলিশের মহাপরিদর্শক। র্যাব সদরদপ্তরের শহিদ লেফটেন্যান্ট কর্নেল আজাদ মেমোরিয়াল হলে দরিদ্র, প্রতিব”ন্ধী ও মেধা’বী ৫০ জন শিক্ষা”র্থীকে শিক্ষা সহায়তা, বই ও সনদপত্র দেওয়া হয়।

About admin

Check Also

বিয়ের নামে ফাঁদ, একাধিক পুরুষকে নিঃস্ব করেছেন নীলা!

  সুলতানা পারভীন। ডাক নাম নীলা। আবার কখনো বৃষ্টি। বয়স ৩৭’র কোঠায়। পৈত্রিক বাড়ি মাদারীপুর। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *