Breaking News
Home / International / সৌদি আরবে বিমান, সড়ক ও সমুদ্রপথ পুনরায় চালু হলো

সৌদি আরবে বিমান, সড়ক ও সমুদ্রপথ পুনরায় চালু হলো

 

নতুন ধরণের করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় সাময়িক বাতিল করা বিমানের সব ফ্লাইট ও স্থগিত থাকা সকল সড়ক ও সমুদ্রপথ পুনরায় চালু করার ঘোষণা দিয়েছে সৌদি সরকার।

রোববার এক বিবৃতিতে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এমন ঘোষণা দেওয়া হয়। বিজ্ঞাপন বিজ্ঞাপন আল জাজিরা বলছে, সম্প্রতি যুক্তরাজ্যে নতুন করোনাভাইরাসের শঙ্কায় আন্তর্জাতিক ফ্লাইট সাময়িকভাবে বন্ধ করে দেয় সৌদি আরব।

এ ছাড়া সড়ক ও সমুদ্রপথে দেশটিতে প্রবেশ সাময়িকভাবে স্থগিত করা হয়। তবে আজ দুই সপ্তাহের জন্য স্থগিত হওয়া ফ্লাইট ও সীমান্ত খুলে দেওয়ার কথা জানিয়েছে দেশটির সরকার। ইতোমধ্যে কুয়েত ও ওমান নিজ দেশের ফ্লাইট ও সড়কপথ পুনরায় চালু করেছে।

এক্ষেত্রে ব্রিটেন, দক্ষিণ আফ্রিকা বা যেসব দেশে নতুন ভাইরাস ছড়িয়ে পড়ছে সেখান থেকে আসা লোকদের সৌদিতে প্রবেশের আগে অন্য দেশে ১৪ দিন থাকতে হবে এবং সৌদিতে প্রবেশের সময় করোনা নেগেটিভ সনদ দেখাতে হবে। সৌদি নাগরিকরা সরাসরি দেশে ফিরতে পারবেন।

তবে তাদেরকে বাধ্যতামূলকভাবে ১৪ দিনে কোয়ারেন্টিনে থাকতে হবে এবং করোনা পরীক্ষা করাতে হবে। সৌদি আরবে এখন পযন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬৩ হাজার লোক এবং মারা গেছে ৬ হাজার ২০০ জন।

About admin

Check Also

মালয়েশিয়ায় লকডাউন চলমান রেখে এইমাত্র যে ঘোষণা দিলেন ইসমাইল সাবরি

  মালয়েশিয়া ৬টি প্রদেশ এর লকডাউন #PKPB এবং বাকি ১০টি প্রদেশ এর লকডাউন #PKPP চলমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *