Breaking News
Home / Probasi News / ব্রেকিং: মালয়েশিয়া কলিং ভিসা সম্পর্কে নতুন তথ্য দিলেন মন্ত্রী-(ভিডিও)

ব্রেকিং: মালয়েশিয়া কলিং ভিসা সম্পর্কে নতুন তথ্য দিলেন মন্ত্রী-(ভিডিও)

 

মালয়েশিয়া কলিং ভিসা সম্পর্কে নতুন তথ্য দিলেন মন্ত্রী। মালয়েশিয়ার শ্রমবাজারে কর্মীদের স্বার্থবিরোধী কোনো সিন্ডিকেট হবে না বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ। শুক্রবার (১৮ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষ্যে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এছাড়া করোনাভাইরাসের ক্ষতি কাটিয়ে উঠতে নতুন শ্রমবাজার চালুর পাশাপাশি ছুটিতে থাকা কর্মীদের ফেরত পাঠাতে সব ধরনের চেষ্টা করা হচ্ছে বলেও মন্ত্রী জানান। মন্ত্রী বলেন, ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে মালয়েশিয়ার রাজনৈতিক কারনে শ্রমবাজার বন্ধের পর নানভাবে উদোগ নেওয়া হয়েছে সেটি পুনরায় চালু করার জন্য।

কিন্তু যতবার এই শ্রমবাজারে কর্মী পাঠানো আটকে গেছে সেখানে আমাদের জন্য আটকায়নি মালয়েশিয়ার রাজনৈতিক অবস্থা এর জন্য দায়ী। তবে মালয়েশিয়া কর্মী পাঠানোর জন্য দেশটিতে নতুন দায়িত্ব পাওয়া মন্ত্রীর সঙ্গে যোগাযোগ রয়েছে। বিশেষ করে মালয়েশিয়ায় কর্মী পাঠানোর বিষয়টি নির্ভর করছে সে দেশের উপর তাদের তাহিদা অনুযায়ী কর্মী পাঠানো হবে।

এদিকে কর্মীদের স্বার্থবিরোধী কোন সিন্ডিকেট হবেনা জানিয়ে মন্ত্রী বলেন, “আগের মতো কোন সিন্ডিকেট থাকবে না, আমি যতদিন আছি কর্মীদের স্বার্থের ব্যঘাত ঘটাতে দেওয়া হবেনা। তবে কর্মী যেহেতু মালয়েশিয়া নিবে সে ক্ষেত্রে তারা আগে তাদের চাহিদা জানাবে পরে আমরা কর্মীদের স্বার্থ বিবেচনা করে সবকিছু দেখবো”।

About admin

Check Also

মালায়েশিয়ায় বৈঠকে নিম্নলিখিত সিদ্ধান্তগুলি নেওয়া হয়েছে: 

  Malaysia ঝুঁকি মূল্যায়নের বিষয়ে, বৈঠকে নিম্নলিখিত সিদ্ধান্তগুলি নেওয়া হয়েছে :  👉PKPP ১০টি রাজ্য/অঞ্চল ১৫ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *