Breaking News
Home / Crime / মাই ফিউচার জবস পদ্ধতি বা রিহেয়ারিং এর বিস্তারিত

মাই ফিউচার জবস পদ্ধতি বা রিহেয়ারিং এর বিস্তারিত

মালয়েশিয়ায় স্থানীয় ও অভিবাসীকর্মী বা প্রবাসী নিয়োগে চালু হচ্ছে অনলাইন আবেদন। আগামী ১ নভেম্বর থেকে এ পদ্ধতি চালু হচ্ছে বলে সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে। মহামারি করোনাভাইরাসের কারণে দেশটির অভ্যন্তরে যারা চাকরি হারিয়েছেন তাদের অনলাইন আবেদনের মাধ্যমে নিয়োগ দেবে বিভিন্ন প্রতিষ্ঠান।

আর এই আবেদন করতে হবে মাই ফিউচার জবস ওয়েবসাইটের মাধ্যমে। গত ২৬ অক্টোবর দেশটির সরকারি সংবাদসংস্থা বারনামায় মানবসম্পদমন্ত্রী এম সারাভানান এক বিবৃতিতে জানিয়েছেন, যেসব কোম্পানি শূন্য পদে দেশি ও বিদেশিকর্মী নিয়োগ দিতে চায় তাদের মাই ফিউচার জবস ওয়েবসাইটে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে।

তবে নিয়োগের ক্ষেত্রে প্রথমে স্থানীয়দের অগ্রাধিকার দিয়ে বিদেশিকর্মী নিয়োগ দেয়া যাবে বলে জানান দাতুক এম সারাভানান। নিয়োগকর্তাদের বিজ্ঞপ্তিতে পদের নাম, বেতন, অ্যাকাডেমিক যোগ্যতা বা প্রয়োজনীয় দক্ষতা এবং দক্ষতার মতো তথ্য অবশ্যই মাই ফিউচার জবস ওয়েবসাইটে স্পষ্ট প্রদর্শন করতে হবে।

এছাড়া আবেদনকারীদের আবেদন গৃহীত হওয়ার পর মানবসম্পদ মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং সামাজিক সুরক্ষা সংস্থার (সোকসো) প্রতিনিধিদের সাক্ষাৎকারের মাধ্যমে নিয়োগ দেয়া হবে। কর্মসংস্থান পরিষেবা এবং মাই ফিউচার জবস ওয়েবসাইট সম্পর্কিত তথ্য জানতে সংশ্লিষ্ট বিভাগের ০৩-৮০৯১ ৫৩০০ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

স্থানীয়দের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হচ্ছে কি-না তাও নিশ্চিত করতে বলা হয়। এছাড়া যদি স্থানীয় কর্মী আবেদনে আগ্রহী না হয় তখনই বিদেশি কর্মীদের আবেদন বিবেচনা করা হবে বলে জানিয়েছেন মানবসম্পদমন্ত্রী এম সারাভানান। তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

About admin

Check Also

যে কারণে মালয়েশিয়ান মেয়েদের বিয়ে করতে পা’গল বাংলাদেশিরা

  বসবাসের জন্য মালয়েশিয়া খুব পছন্দের জায়গা হলেও এখানে ব্যবসায়ীদের জন্য পর্যাপ্ত অনুকূল পরিবেশ নেই। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *